ঢাকাবুধবার , ৩১ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

কক্সবাজারে ট্রাফিক পুলিশের ‘চাঁদাবাজির’ বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ

আজকের বিনোদন
জানুয়ারি ৩১, ২০২৪ ১:৪৬ অপরাহ্ণ । ৫১ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

জাহাঙ্গীর আলম শামস, কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারে ট্রাফিক পুলিশের অনিয়ম-দুর্নীতি ও প্রকাশ্যে চাঁদাবাজির অভিযোগ তুলে এর বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছে সামাজিক সংগঠন ‘আমরা কক্সবাজারবাসী’। একইসঙ্গে কক্সবাজারের সিনিয়র সাংবাদিক ও ‘আমরা কক্সবাজারবাসী’ সংগঠনের জেলা শাখার পরিবেশ বিষয়ক সম্পাদক রাশেদুল মজিদকে ট্রাফিক পুলিশ কর্তৃক লাঞ্ছিত করার প্রতিবাদ জানানো হয়।

বুধবার (৩১ জানুয়ারি) বেলা ১২টার দিকে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে ‘আমরা কক্সবাজারবাসী’ সংগঠনের নেতারা এ দাবি জানান।

বিক্ষোভকারীরা বলেন, দৈনিক সকালের কক্সবাজার পত্রিকার বার্তা প্রধান ও ব্যবস্থাপনা সম্পাদক রাশেদুল মজিদ বুধবার (৩১ জানুয়ারি) সকালে কলাতলীর মোড়ে পেশাগত দায়িত্ব পালন করতে যান। এ সময় তিনি সড়কের উপর অবৈধ পার্কিং এবং যানজটের ছবি ধারণ করেন নিজ মোবাইলে। বিষয়টি দেখে তৎক্ষণিক সাংবাদিক রাশেদুল মজিদকে শারীরিক আক্রমণ করে তার মোবাইল ছিনিয়ে নেন দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট মাজহারুল। নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে আইডি কার্ড দেখানো হলেও সার্জেন্ট তাও ছিনিয়ে নেন। একজন সরকারি কর্মচারী হয়ে একজন পেশাদার সাংবাদিকের সঙ্গে এমন আচরণ করতে পারেন না। ট্রাফিকের অবৈধ লেনদেন ও অপরাধ কর্মকাণ্ড আড়াল করতে সার্জেন্ট মাজহারুল সাংবাদিককে আক্রমণ করেছেন।

বিক্ষোভে সংগঠনের সাংগঠনিক সম্পাদক মহসীন শেখ বলেন, ‘ট্রাফিক পুলিশ কক্সবাজারে দীর্ঘদিন ধরে অনিয়ম করে যাচ্ছে। শহরের প্রতিটি মোড় থেকে দৈনিক ও মাসিক চাঁদা তোলে ট্রাফিক পুলিশ। শুধু কলাতলীর মোড় থেকে দৈনিক লাখ টাকার বেশি চাঁদাবাজি করে ট্রাফিক পুলিশের সদস্যরা। তাদের চাঁদাবাজি প্রকাশ্যে। বিতর্কিত সার্জেন্ট মাজহারুল এবং ট্রাফিকের অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরীকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে অপসারণের দাবি জানাচ্ছি।’

সংগঠনের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন বলেন, কক্সবাজারে ট্রাফিকের চাঁদাবাজি প্রকাশ্যে। বাস কাউন্টার, টমটম, সিএনজি অটোরিকশা, বাস, বাইক, নোহা-কারসহ সড়কের পাশে অবৈধভাবে পার্কিং বসিয়ে চাঁদা আদায় করে যাচ্ছে। কলাতলীর মোড়ে তাদের চাঁদাবাজি প্রকাশ্যে হয়। ট্রাফিকের প্রতিটি সদস্য এই অনিয়মে জড়িত। তারা চাঁদার টাকা ভাগবাটোয়ারা করেন নিয়মিত। যার কারণে ট্রাফিকের সদস্যরা এত বেপরোয়া।

বিক্ষোভ সমাবেশে ‘আমরা কক্সবাজারবাসী’ সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী বলেন, ট্রাফিক পুলিশের দুর্নীতি সীমা লঙ্ঘন করেছে। তারা নিয়মিত সাধারণ মানুষকে হয়রানি করে যাচ্ছে। প্রতিটি পরিবহন সেক্টর থেকে চাঁদা নিচ্ছে। এমনকি অনিয়মের ছবি তুলতে যাওয়া পেশাদার সাংবাদিককে হামলা করতে বিবেকে বাধা দিচ্ছে না। এ সময় অনিয়ম-চাঁদাবাজে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।’

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, আমরা কক্সবাজারবাসী সংগঠনের সহ-সভাপতি কমরেড সমীর পাল, সহ-সভাপতি কামাল উদ্দিন পিয়ারু, কক্সবাজার পৌরসভার সাবেক প্যানেল মেয়র রফিকুল ইসলাম, দৈনিক সকালের কক্সবাজার এর সম্পাদক ও প্রকাশক সাংবাদিক ফরহাদ ইকবাল, কক্সবাজার শহর শাখার সভাপতি সফিনা আজিম ও সাধারণ সম্পাদক কামাল উদ্দিন।