ঢাকারবিবার , ১৩ অক্টোবর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

পূজামন্ডপ গুলোতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

আজকের বিনোদন
অক্টোবর ১৩, ২০২৪ ২:৪৮ পূর্বাহ্ণ । ৭২ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আশিকুর রহমান :-

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। পূজাকে আরো উৎসবমুখর করতে নরসিংদীর পূজামণ্ডপগুলোতে শেষ দিনে দেবী দুর্গার দর্শনে দর্শনার্থীদের উপচে ভিড় ছিল লক্ষণীয়।
শনিবার(১২ অক্টোবর) শারদীয় দূর্গাপূজার নবমী উপলক্ষে জেলা শহরের সেবাসংঘ, শীতলা বাড়ি, অগ্রণী সংঘ, দেবাঙ্গন, বাগবিতান ক্লাব, বিজয়া সংঘ, দূর্গাবাড়ি, জনপ্রিয় ক্লাব সহ বিভিন্ন পূজামণ্ডপ গুলোতে ঘুরতে আসা ভক্ত, সাধারণ মানুষ, দর্শনার্থী এবং তাদের সাথে আসা শিশুদের উপস্থিতির দৃশ্য চোখে পড়ার মত। সন্ধ্যায় শহরের বিভিন্ন পূজামণ্ডপ ঘুরার পাশাপাশি ভক্ত, সাধারণ মানুষ, দর্শনার্থী এবং সাথে আসা শিশুদের রকমারি খেলনা ও মুখরোচক খাবার কেনার দৃশ্যও চোখে পড়ে।
সরেজমিন ঘুরে দেখা যায়, সদর রোড়, সেবাসংঘ, দেশপ্রিয় রোড়, সিএন্ডবি রোড ও আরশিনগর রেলক্রসিং এর রাস্তার একপাশে মাটির তৈরি রকমারি পণ্য, গুড়ের বুন্দা, চিড়ার মোয়া, তিলের খাজা, জিলাপি, লাড্ডু ও ফাস্ট ফুড সহ বিভিন্ন রকমের মুখরোচক খাবারের পসরা বসিয়েছে দোকানিরা। নারী-পুরুষ এবং পূজা দেখতে আসা শিশুরাও ভিড় করছেন দোকানগুলোতে। দোকানিরাও বলছেন পূজার শেষ দিনে বেচা-বিক্রি বেড়েছে বলে তারাও খুশি।
৯ অক্টোবর মহাষষ্ঠী দিয়ে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। আর ১৩ অক্টোবর (রবিবার) দশমীর মধ্যদিয়ে শেষ হবে সনাতন ধর্মালম্বীদের সর্ববৃহৎ উৎসব। এবার জেলায় সর্বমোট ৩৩০টি মণ্ডবে পূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে নরসিংদী সদর উপজেলায় ৯৬টি, শিবপুরে ৬৭টি, রায়পুরায় ৫৮টি, মনোহরদীতে ৪৬টি, পলাশে ৪২টি এবং বেলাবোতে ২১টি। এর মধ্যে নরসিংদী পৌরসভায় ৩৩টি এবং মাধবদী পৌরসভার ৯টি পূজামণ্ডপ রয়েছে।
নরসিংদী জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী ও পুলিশ সুপার মোঃ আব্দুল হান্নান গণমাধ্যম কে জানান, শারদীয় উৎসব নির্বিঘ্ন করতে জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। পুলিশের পাশাপাশি প্রতিটি পূজা মন্ডপে র‍্যাব ও আনসার নিয়োজিত রয়েছে।