ঢাকাশনিবার , ২১ সেপ্টেম্বর ২০২৪
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

বান্দরবানে নদীর ভাঙ্গন হতে রক্ষা পেতে এলাকাবাসীর মানববন্ধন

আজকের বিনোদন
সেপ্টেম্বর ২১, ২০২৪ ১১:১৮ পূর্বাহ্ণ । ৮৩ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মো: শফিকুর রহমান- বান্দরবান প্রতিনিধি:-
আজ শুক্রবার সকাল ১০ঃ০০ ঘটিকার সময় বান্দরবান সদর উপজেলাধীন ৩ নং বান্দরবন সদর ইউনিয়ন ১নং ওয়ার্ড গোয়ালিয়া খোলা এলাকায় নদীর ভাঙ্গন হতে রক্ষা পাওয়ার জন্য এলাকাবাসী মানববন্ধন করেন এ সময় এলাকার সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।
মানববন্ধনে এলাকাবাসী বলেন এই গোয়ালিয়া খোলা এলাকায় প্রায় ৪ শত পরিবারের বসবাস এই নদীর ভাঙ্গনে ৩০০ পরিবার প্রায় বিলীন হয়ে পড়েছে বর্তমানে তারা নিঃস্ব তাদের আর কোন জায়গা জমি না থাকাই নতুন করে ঘর বাড়ি নির্মাণ করতে পারছেন না। তাহার আরো বলেন দীর্ঘ শত বছরের পুরনো কবরস্থান নদীর ভাঙ্গনে বিলীন হয়ে পড়েছে ভবিষ্যতে একজন মানুষ মারা গেলে কোথায় দাফন কাফন করবেন সে চিন্তা করছেন।
এই সময় ৩ নং সদর ইউনিয়নের ১নং ওয়ার্ড এর ইউপি সদস্য জনাব শহিদুল ইসলাম বলেন দ্রুত সময়ের মধ্যে যদি এই ভাঙ্গন নিরসনের জন্য ব্যবস্থা গ্রহণ করা না হয় আগামী কয়েক বছরে এই গোয়ালি এখন এলাকাটি নদীতে পরিণত হবে। তিনি আরো বলেন বান্দরবান জেলা প্রশাসক, বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার ও জনস্বাস্থ্য প্রকৌশলের প্রধান নির্বাহীর প্রতি আকুল আবেদন করেন যাতে এ বিষয়ে দ্রুত কোন একটা পদক্ষেপ গ্রহণ করে নদীর ভাঙ্গন প্রতিরোধ করা হয়।