ঢাকাবৃহস্পতিবার , ১৮ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

প্রচন্ড শীতে জুবুথুবু নওগাঁর শিক্ষার্থীরা, কমেছে উপস্থিতি, ক্লাস বন্ধ প্রাথমিকের

admin
জানুয়ারি ১৮, ২০২৪ ১২:২৪ অপরাহ্ণ । ২৪ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ তীব্র শীত ও শৈত্যপ্রবাহ চলায় বিভাগীয় উপপরিচালক (ডিডি) এর সিদ্ধান্তে বুধবার নওগাঁ জেলার সব হাইস্কুল-মাদ্রাসা সাধারণ ছুটি (বন্ধ) ছিল। এরপর বুধবার তাপমাত্রা দেড় ডিগ্রি বেড়ে যাওয়ায় একদিন ছুটির পর আজ বৃহস্পতিবার জেলার সব প্রতিষ্ঠান গুলো খুলছে।

কিন্তু আজ নওগাঁর তাপমাত্রা আবারও কমে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস হওয়ায় শীতে জুবুথুবু হয়ে পড়েছে শিক্ষার্থীরা, মাধ্যমিক স্কুলে কমেছে শিক্ষার্থীদের উপস্থিতি। তবে এ বৈরী আবহাওয়ার কারণে নওগাঁ জেলার সব প্রাথমিক বিদ্যালয় এর শ্রেণি কার্যক্রম স্থগিত করেছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা।

গত মঙ্গলবার শিক্ষা অধিদপ্তর থেকে জারী করা চিঠির মাধ্যমে জানা যায়, শৈত্যপ্রবাহ চলায় যে সব জেলায় তাপমাত্রা ১০ডিগ্রি সেলসিয়াসের কম, সে সব জেলার শিক্ষা কর্মকর্তাগণ সংশ্লিষ্ট বিভাগীয় উপ পরিচালকের (ডিডি) সাথে আলোচনা সাপেক্ষে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেবেন।

সেই প্রেক্ষিতে মঙ্গলবার নওগাঁর তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস থাকায় বুধবার জেলার সব হাইস্কুল-মাদ্রাসা সাধারণ ছুটি ঘোষণা করেন জেলা শিক্ষা কর্মকর্তা। কিন্তু গত কয়েকদিন এ জেলায় সূর্যের দেখা না মিললেও বুধবার সূর্য উঠায় জেলার তাপমাত্রা বেড়ে ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস হওয়ায় বৃহস্পতিবার থেকে আবারও শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেন জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ লুৎফর রহমান। কিন্তু বৃহস্পতিবার আবারও জেলার তাপমাত্রা কমে ৯ দশমিক ৫ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে।
শ্রেণি কার্যক্রম স্থগিত রয়েছে জানিয়ে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সানাউল হাবিব বলেন, সরকারি পরিপত্র জারির পর এ জেলার তাপমাত্রা কম থাকায় বিভাগীয় কর্মকর্তার সাথে আলোচনা সাপেক্ষে জেলার সব প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম স্থগিত করা হয়েছে।

এবিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ লুৎফর রহমান বলেন, গত কয়েক দিনের শৈত্যপ্রবাহে এখানকার তাপমাত্রা কম থাকায় গতকাল বুধবার জেলার হাইস্কুল-মাদ্রাসা সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল। কিন্তু গতকাল জেলার তাপমাত্রা ১১দশমিক ৫ডিগ্রি সেলসিয়াস হওয়ায় সেই ছুটি বাতিল করা হয়। এরমধ্যে আজ আবারও জেলার তাপমাত্রা কমে গেছে। এখন বিভাগীয় উপ-পরিচালক ডিডি স্যারের সাথে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেওয়া হবে।