ঢাকাশুক্রবার , ২৩ আগস্ট ২০২৪
  • অন্যান্য

কালীগঞ্জে সাবেক প্রতিমন্ত্রী মেহেরপুর আফরোজ (চুমকি) সহ শতাধিক নেতা কর্মীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের

আজকের বিনোদন
আগস্ট ২৩, ২০২৪ ৩:৫৮ পূর্বাহ্ণ । ১১৭ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

গাজীপুর (কালীগঞ্জ) প্রতিনিধি :
গাজীপুরের কালীগঞ্জে বিরোধী দলের কর্মীকে কুপিয়ে হত্যার ঘটনায় সাবেক প্রতিমন্ত্রী ও মহিলা আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকিসহ সাবেক দুই উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।
বৃহস্পতিবার (২২ আগষ্ট) সকালে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বাবলু বাদী হয়ে এ হত্যা মামলা দায়ের করেন। এছাড়াও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় ইসমাঈল হোসেন নামে একজন বাদী হয়ে আরো একটি মামলা দায়ের করেন (মামলা নং যথাক্রমে ৪ (৮)২৪ ও ৫(৮)২৪)।
বিষয়টি নিশ্চিত করেন কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহতাব উদ্দিন।
জানা গেছে, সাবেক প্রতিমন্ত্রী চুমকি’র সাথে তার ব্যক্তিগত সহকারী মাজেদুল ইসলাম সেলিম, সদ্য বিদায়ী পৌর মেয়র এস এম রবীন হোসেন, সাবেক দুই উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ ও সদ্য বিদায় নেওয়া আমজাদ হোসেন স্বপনসহ প্রায় শতাধিক কর্মীর বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়।
মামলার এজহার সূত্রে জানা যায়, গত ২০১১ সালে ৭ই মে বিএনপি নেতা ও সাবেক এমপি ফজলুল হক মিলনের বাড়িতে যুবদলের সমাবেশে যোগ দিতে বিএনপি নেতা কর্মীরা নৌকা যোগে যাচ্ছিলেন। সে সময় আগে থেকে শীতলক্ষ্যা নদীতে ওৎ পেতে থাকা স্থানীয় আওয়ামী লীগ নেতা কর্মীরা দেশিয় অস্ত্রসস্ত্রের সাথে আধুনিক আগ্নেয়াস্ত্রে সজ্জিত হয়ে যুবদল কর্মীদের নৌকায় হামলা করে। অতর্কিত হামলায় নৌকায় থাকা শতাধীক যুবদল নেতা কর্মীরা গুরুতর আহত হন এবং জামির হোসেন (৪০) ও নাঈম হোসেন (২০) কে ঘটনাস্থলে কুপিয়ে হত্যা করে। এ সময় অনেকে জীবন বাচাঁতে সাতারকেটে নদী পাড় হয়ে পলাশ থানা এলাকায় আশ্রয় নেন।
নিহত যুবদল কর্মী জামির হোসেন (৪০) পৌরসভার চৈতরপাড়া এলাকার আনোয়ার হোসেনের ছেলে এবং অপর নিহত যুবদল কর্মী নাঈম হোসেন (২০) নরসিংদী পলাশের ফিরিন্দা টেক পাড়া এলাকার আব্দুস সালামের ছেলে।
এর আগে ওই ঘটনায় ২০১১ সালে যুবদল নেতা নাদিম আহমেদ বাদী হয়ে ১৬ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছিলেন। তদন্ত শেষে ২০১৮ সালের ২৩শে সেপ্টেম্বর পিবিআই মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।
অপর দিকে গত ৪ আগষ্ট বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র জনতা মিছিল করে উপজেলার বঁলিগাওয়ের মোড়ল বাড়ি মার্কেট এলাকার টঙ্গি-কালিগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কে অবস্থান নিলে সাবেক এমপি চুমকির র্নিদেশে আন্দোলনরত ছাত্র-জনতার মিছিলে অভিযুক্তরা দেশীয় ও আগ্নেয়াস্ত্রে সজ্জিত হয়ে হামলা করে। এ ঘটনায় ছাত্র-জনতার অনেকে গুরতর আহত হয়। পরে সড়কে থাকা ২টি মোটর সাইকেলে অগ্নিসংযোগ করে। ওই ঘটনায় গুরুতর আহত হওয়া ইসমাইল হোসেন (৩৫) বাদী হয়ে কালীগঞ্জ থানায় মামলা একটি মামলা দায়ের করেন।
এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিনার ইনচার্জ মাহতাব উদ্দিন সত্যতা স্বীকার করে বলেন, দুটি মামলা রজু করা হয়েছে। আসামী গ্রেফতারে অভিযান অব্যাহত থাকবে।