ঢাকাবৃহস্পতিবার , ২২ আগস্ট ২০২৪
  • অন্যান্য

নওগাঁয় ছাত্রীদের সাথে অনৈতিক সম্পর্কের অভিযোগ, তোপের মুখে পদত্যাগ করলেন শিক্ষক

আজকের বিনোদন
আগস্ট ২২, ২০২৪ ৬:১০ পূর্বাহ্ণ । ৭২ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

শহিদুল ইসলাম জি এম মিঠন, সিনিয়র রিপোর্টারঃ
একাধিক ছাত্রীর সাথে অনৈতিক সম্পর্কের অভিযোগে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী তোপের মুখে নুর মোহাম্মদ নামের (গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান) এক সহকারী শিক্ষক পদত্যাগ করেছেন। মঙ্গলবার সন্ধ্যায় প্রধান শিক্ষকের নিকট পদত্যাগপত্র জমা দিয়ে সেনাবাহিনীর পাহারায় বাড়ি যান তিনি। পদত্যাগ করা শিক্ষক নওগাঁ জেলার বদলগাছীর কোলা বিজলি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক।
জানা যায়, কোলা বিজলী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক নুর মোহাম্মদ বিগত কয়েক বছর ধরে স্কুলের একাধিক ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্ক স্থাপন করেন। তিনি প্রাইভেট পড়ানোর সময় স্কুলের মেন গেটে তালা মেরে ছাত্রীকে নিয়ে দীর্ঘসময় দরজা বন্ধ অবস্থায় থাকে। বিষয়টি অন্য শিক্ষার্থীদের নজরে এলে তা প্রকাশ পায়। ঘটনাটি প্রকাশ হওয়ার পর পরই গতকাল শিক্ষার্থী, অভিভাবক ও  এলাকাবাসী ঐ শিক্ষকের পদত্যাগের দাবি নিয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের নিকট যান। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ কয়েক জন শিক্ষক ঘটনার সত্যতা জানার জন্য কিছু শিক্ষার্থীকে জিজ্ঞাসা করে ঘটনার সত্যতা পান। ঘটনাটি জানাজানি হলে এলাকাবাসী সহ কোলা হাটের সাধারণ মানুষ স্কুল ঘেরাও করে অভিযুক্ত শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করতে থাকেন। তাদের চাপের মুখে শিক্ষক নুর মোহাম্মদ পদত্যাগ করেন। পদত্যাগের পর ও এলাকাবাসী স্কুল ঘেরাও করে রাখে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মোঃ লিখন তার ছাত্র সমাজকে সাথে নিয়ে পরিস্থিতি মোকাবেলায় ব্যার্থ হয়ে বদলগাছী উপজেলার দায়িত্ব প্রাপ্ত সেনাবাহিনীর সাথে যোগাযোগ করেন। তাদের সহযোগীতায় এলাকাবাসীকে ছত্রভঙ্গ করে শিক্ষক নুর মোহাম্মদকে বাড়ী পৌঁছে দেয়।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বদলগাছী উপজেলার সমন্বয় মোঃ লিখন বলেন, ঐ শিক্ষকের সাথে একাধিক ছাত্রীর অনৈতিক সম্পর্ক এমন অভিযোগে এলাকাবাসী স্কুল ঘেরাও করে রাখে। আমি আমার ছাত্র সমাজকে সাথে নিয়ে পরিস্থিতি মোকাবেলায় ব্যার্থ হয়ে সেনাবাহিনীর সহযোগীতা নেই।
এবিষয়ে জানতে শিক্ষক নুর মোহাম্মদের মুঠোফোনে একাধিকবার কল দিলেও সেটা বন্ধ পাওয়া যায়। তাই তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
তবে তিনি ইস্তফাপত্রে লেখেন, সবিনয় নিবেদন এই যে আমি মোঃ নুর মোহাম্মদ, সহকারী শিক্ষক (গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান) পদে অত্র বিদ্যালয়ে কর্মরত আছি। আমার পারিবারিক ও শারীরিক সমস্যা জনিত কারণে অদ্য ২০/৮/২৪ তারিখে আমার পদ হইতে সেচ্ছায় সজ্ঞানে পদত্যাগ করলাম।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) পার্থ কুমার মন্ডল শিক্ষক নুর মোহাম্মদ গতকাল সন্ধ্যার পর চাকরি থেকে পদত্যাগ করেছেন বলে নিশ্চিত করেছেন।