ঢাকাশনিবার , ১৭ আগস্ট ২০২৪
  • অন্যান্য

নওগাঁয় বৈষম্য বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের কটাক্ষ করে ডিসির বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন

আজকের বিনোদন
আগস্ট ১৭, ২০২৪ ২:৫৬ অপরাহ্ণ । ১৮ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

শহিদুল ইসলাম জি এম মিঠন, সিনিয়র রিপোর্টারঃ
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে কটাক্ষ করে ডিসির বক্তব্যের প্রতিবাদ ও ডিসির অপসারণ দাবিতে নওগাঁয় মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সারে ১০টায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে নওগাঁ শহরের মুক্তির মোড় শহীদ মিনারের সামনের সড়কে এ কর্মসূচী পালিত হয়।
এসময় ছাত্র মিজানুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মিতালি প্রামানিক, অপূর্ব সরকার, শিক্ষক সমাজের প্রতিনিধি জাহিদ রব্বানী রাশিদ, নুসরাত জাহান জরি, শাকিল হোসেন সহ অন্যরা। মানববন্ধনে শিক্ষার্থী, অভিভাবক সহ বিভিন্ন শ্রেনীর পেশার মানুষ উপস্থিত ছিলেন। মানববন্ধন কর্মসূচী শেষে নওগাঁ জেলা প্রশাসক গোলাম মওলা’র কুশপুত্তলিকা দাহ করে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেন।
বক্তারা বলেন- গত মাসে একটি সরকারি অনুষ্ঠানে নওগাঁ জেলা প্রশাসক (ডিসি) গোলাম মওলা মন্তব্য করেন- শিক্ষার্থীরা না বুঝে রাস্তা অবরোধ করে আন্দোলন করছে। এতে করে রাস্তাঘাটে যানজট সৃষ্টি হয় এবং আমাদের দূর্ভোগ পোহাতে হয়। আন্দোলনের কারণে দেশের রেমিটেন্স কম যাচ্ছে। অভিভাবকদের তাদের সন্তানদের ঘরে রাখার নির্দেশনামূলক বক্তব্য রাখেন।
ডিসির এ বক্তব্যটি সামাজিক মাধ্যকে ছড়িয়ে পরলে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ দেখা দেয়। এর প্রতিবাদে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচী পালন করে এবং তার অপসারণের দাবি জানায়।