ঢাকাশুক্রবার , ১২ জুলাই ২০২৪
  • অন্যান্য

এবার লাকি-মতিউর দম্পতির টাকা ও সম্পত্তি জব্দের নির্দেশ

আজকের বিনোদন
জুলাই ১২, ২০২৪ ৮:৫২ পূর্বাহ্ণ । ১৬৭ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আশিকুর রহমান :-

ছেলের ১৫ লক্ষ টাকার ছাগলকাণ্ডে আলোচিত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক সদস্য মোঃ মতিউর রহমান ও তার স্ত্রী রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়লা কানিজ লাকির নামে থাকা আরও ২৩.৬৭ একর জমি, ৪টি ফ্ল্যাট ক্রোক (জব্দ) এবং ব্যাংকে থাকা সাড়ে ১৩ কোটি টাকা ফ্রিজ (অবরুদ্ধ) করার আদেশ দিয়েছেন আদালত।
বৃহস্পতিবার (১১ জুলাই) দূর্নীতি দমন কমিশন দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন ঢাকা মহানগর আদালতের জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন। তথ্যটি নিশ্চিত করেছেন দুদকের পরিদর্শক আমীর হোসেন। তিনি জানান, দুর্নীতি দমন কমিশন তাদের স্থাবর এসব সম্পত্তি ও টাকা জব্দের পক্ষে আবেদন করেন। এ বিষয়ে শুনানি শেষে আবেদন মঞ্জুর করে এ আদেশ দেন আদালত।
জব্দের আদেশ দেওয়া স্থাবর সম্পত্তির মধ্যে রয়েছে, সাভার, ময়মনসিংহ, গাজীপুর, নরসিংদী ও নাটোর সহ বিভিন্ন জায়গায় থাকা ২ হাজার ৩৬৭ শতক বা ২৩.৬৭ একর জমি এবং রাজধানীর মিরপুরে থাকা আরও ৪টি ফ্ল্যাট।
এ ছাড়াও ফ্রিজ (অবরুদ্ধ) করা অস্থাবর সম্পদের মধ্যে রয়েছে, ১১৬টি পৃথক ব্যাংক অ্যাকাউন্টে থাকা ১৩ কোটি ৪৪ লাখ ৩৬ হাজার ৪৭১ টাকা এবং শেয়ারবাজারে থাকা ২৩টি বিও অ্যাকাউন্টও।
এবিষয়ে জানতে লায়লা কানিজ লাকির মুঠোফোনে একাধিকবার ফোন দিলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। লাকি-মতিউর দম্পতির দূর্নীতির সংবাদ ছড়িয়ে পড়লে লাকি গা ডাকা দেন। সাংবাদিকদের আড়াল হতে তিনি আত্মগোপনে চলে যান। কিন্তু সম্প্রতি সময়ে দেখা গেছে তার অনুসারী ও কিছু স্থানীয় সাংবাদিকদের সাথে তার যোগসাজশ রয়েছে। তাদের কথা মত তিনি আত্মগোপন থেকে অল্পসময়ের জন্য বাইরে বের হয়ে আসেন এবং তাদের ইশারায় পূনরায় তিনি আত্মাগোপনে চলে যান।