ঢাকাবুধবার , ১০ এপ্রিল ২০২৪
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

বিরামপুরে কোটি টাকার সাপের বিষ উদ্ধার

আজকের বিনোদন
এপ্রিল ১০, ২০২৪ ১:২২ অপরাহ্ণ । ৩৫ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

এস এম মাসুদ রানা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি-
দিনাজপুরের বিরামপুর সীমান্তে ভারতে পাচারের সময় বাজারের ব্যাগ থেকে সাপের বিষ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল মঙ্গলবার মধ্যরাতে উপজেলার চৌঘুরিয়া গ্রামের ওসমান মোড় এলাকায় সীমান্তে পরিত্যক্ত অবস্থায় ওই বিষ উদ্ধার করা হয়।
উদ্ধার করা এক কেজি সাপের বিষের দাম প্রায় ১ কোটি ২০ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি।
ঘাসুড়িয়া বিজিবি ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার শাহাজাহান সরকার বলেন, মঙ্গলবার রাতে ঘাসুড়িয়া সীমান্ত দিয়ে ভারতে সাপের বিষ পাচার হচ্ছে, এমন গোপন সংবাদ পাওয়া যায়। রাত আড়াইটার দিকে ঘাসুড়িয়া বিজিবি ক্যাম্পের নায়েক আসাদের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি দল সীমান্তবর্তী চৌঘুরিয়া গ্রামে ওসমান মোড়ের পূর্ব পাশে ঈদগাহ মাঠ এলাকায় অবস্থান নেয়। রাত তিনটার দিকে ওই এলাকা দিয়ে দু-তিনজন অপরিচিত লোক ভারতের দিকে যাচ্ছিলেন। তখন বিজিবি সদস্যরা তাঁদের ধাওয়া করেন। এ সময় তাঁরা একটি বাজারের ব্যাগ ফেলে পালিয়ে যান। ওই ব্যাগে কাচের বোতলে সাপের বিষ উদ্ধার করা হয়। ওই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
জয়পুরহাট বিজিবি ২০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানজিলুর রহমান ভূঁইয়া বলেন, ‘ঘাসুড়িয়া সীমান্ত থেকে ভারতে পাচারকালে এক কেজি সাপের বিষ উদ্ধার করা হয়েছে। পাচারকারীরা এসব সাপের বিষ ভারতে পাচারের চেষ্টা করছিল। পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে আমরা নিশ্চিত হয়েছি, এটা সাপের বিষ। এই বিষের মূল্য প্রায় ১ কোটি ২০ লাখ টাকা। উদ্ধার হওয়া বিষের ব্যাপারে আইনানুগ প্রক্রিয়া অনুসরণ করা হচ্ছে।