ঢাকাবুধবার , ১৬ অক্টোবর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

সরকার পরিবর্তন হলেও বহাল তবিয়তে যুবলীগ নেতা হারিজুল

আজকের বিনোদন
অক্টোবর ১৬, ২০২৪ ১২:৪৩ অপরাহ্ণ । ৬৩ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আশিকুর রহমান :-

শেখ হাসিনা সরকার পরিবর্তন হলেও বহাল তবিয়তে আছেন নারায়নগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়ন যুবলীগ নেতা হারিজুল ইসলাম। তিনি ইউনিয়ন যুবলীগ নেতা ও দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর ওরফে জাহাঙ্গীর মাস্টারের সশস্ত্র ক্যাডার বাহিনীর প্রধান বলে পরিচিত। রয়েছে তার বিরুদ্ধে হত্যাচেষ্টা, চাঁদাবাজি, বিস্ফোরক, অস্ত্র ও মাদক সহ একাধিক মামলা।
সরেজমিনে গিয়ে জানা যায়, হাসিনা সরকারের আমলে দলের ও স্থানীয় চেয়ারম্যানের আশীর্বাদ পুষ্ট ও বিশ্বস্ত হাতিয়ার হওয়ায় হারিজুল অল্পসময়ে হয়ে ওঠেন বেপরোয়া। সেই সুবাদে উপজেলার দাউদপুর ইউনিয়নে অনৈতিক ভাবে দীর্ঘদিন প্রভাব বিস্তার করে গড়ে তুলেন সশস্ত্র ক্যাডার বাহিনী। নাম হয়েছে হারিজুল বাহিনী। আর এ বাহিনীর মাধ্যমে মাদক সহ কায়েম করেন ত্রাশের রাজত্ব। জমি দখল, চাঁদাবাজী, মাদক ব্যবসা, অবৈধভাবে কৃষি জমির মাটি বিক্রি ও নদী থেকে বালু ভরাটের নামে অর্থ আত্মসাৎ সহ নানা অপকর্মে লিপ্ত এ যুবলীগ নেতা। বিভিন্ন থানায় রয়েছে তার নামে একাধিক অভিযোগ এবং মামলা।
এলাকাবাসী জানায়, শেখ হাসিনা সরকারের আমলে চেয়ারম্যান জাহাঙ্গীর মাস্টারের ক্যাডার ও যুবলীগ নেতা পরিচয়ে এলাকায় নানা অপকর্ম করে বেড়িয়েছে। তার সন্ত্রাসী বাহিনীর ভয়ে আমরা এলাকায় ঠিকমত চলাফেরাও করতে পারি না। কেউ তার বিরুদ্ধে কথা বললেই সংঘবদ্ধ হয়ে অস্ত্রশস্ত্র নিয়ে এসে হামলা চালাতো। আমরা তার অত্যাচারে গ্রামবাসী অতিষ্ঠ হয়ে পড়েছিলাম। প্রশাসনের কাছে আমাদের অনুরোধ তার বিরুদ্ধে দ্রুত আইনী ব্যবস্থা নেয়া হোক।
ভুক্তভোগী এক সদস্য প্রতিনিধিকে বলেন, আমার বাড়ির জায়গার বালু ভরাটের কথা বলে হারিজুল টাকা নিয়ে সে টাকা আত্মসাৎ করেছে। টাকা চাইলে হুমকি দেয়। পরে উপায় না পেয়ে জায়গাটি আমি অন্য লোক দিয়ে মাটি ভরাট করতে গেলেও সেখানে হারিজুল তার বাহিনী বাধা দেয় এবং চাঁদা দাবী করে। এক পর্যায় এ নিয়ে কথা কাটি হলে আমাদের পরিবারের উপর সন্ত্রাসী বাহিনী নিয়ে হামলা চালায়।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক বাসিন্দা জানান, মাদক বিক্রির মাধ্যমে অল্পসময়ে বহু অর্থ সম্পদের মালিক বনে যান হারিজুল। তার এই অবৈধ অর্থ দিয়ে বিশাল সাম্রাজ্য গড়ে তুলেন। একে একে প্রতিষ্ঠা করেন ইট ভাটা সহ একাধিক ব্যবসা প্রতিষ্ঠান। তার বিরুদ্ধে রয়েছে রূপগঞ্জ ও কালিগঞ্জ থানায় একাধিক মামলা। এসব মামলাগুলো হয়েছে গত হাসিনা সরকারের আমলে। আর এসব মামলা মাথায় নিয়েই তিনি বিগত আওয়ামী সরকারের ক্ষমতার অপব্যবহার করে প্রশাসনের নাকের ডগায় ঘুরে বেরিয়েছেন।