ঢাকামঙ্গলবার , ৮ অক্টোবর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বান্দরবান ডনবস্কো উচ্চ বিদ্যালয়ের শিক্ষক পরিষদ কর্তৃক সংবাদ সম্মেলন

আজকের বিনোদন
অক্টোবর ৮, ২০২৪ ১১:৪৭ পূর্বাহ্ণ । ৫৫ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মো: শফিকুর রহমান- বান্দরবান প্রতিনিধি:-
সোমবার দুপুর ১.০০ ঘটিকার সময় স্কুল শিক্ষক মিলনায়তনে ডনবস্কো উচ্চ বিদ্যালয়ের শিক্ষক পরিষদ এর পক্ষ থেকে প্রধান শিক্ষক ব্রাদার আলবার্ট রত্নএর অপকর্ম ও স্কুল নিয়ে ষড়যন্ত্র এর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন।
এই সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রুপন কুমার দে, সিনিয়র শিক্ষক জগদীশ আজিম, মদন কুমার বড়–য়া, মেম্রানু, মোঃ মিজানুর রহমান, নৈচিং খয় মার্মা, সহকারী শিক্ষক সনজয় দাশ, আব্দুল হাকিম, মোঃ শাহাজান, সোহেল হেমরম, জুরাতি ত্রিপুরা, মিলা ত্রিপুরা, ডকিউ মার্মা সহ স্কুলের কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রুপন কুমার দে বলেন বান্দরবান পার্বত্য জেলায় বান্দরবান পৌর এলাকায় ডন বস্কো উচ্চ বিদ্যালয়ে দীর্ঘ ৪ বছর যাবত প্রধান শিক্ষক দুইজন একজন অবৈধ অন্যজন বৈধ। তিনি বলেন সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান ক্যাশৈহ্লা সভাপতি থাকাকালীন জোরপূর্বক ব্রাদার আলবার্ট রতœ কে অবৈধভাবে বিদ্যালয় এর প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেন। যাহা এমপিও নীতিমালার পরিপন্থী। একজন নন এমপিও শিক্ষক কোন নিয়োগ পরীক্ষা ছাড়া একটা এমপিও ভুক্ত  প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক হতে পারে না। তিনি আরো বলেন এই প্রধান শিক্ষক জেলা পরিষদের চেয়ারম্যান এর ক্ষমতা ব্যবহার করে স্কুলের অনেক টাকা আত্মসাৎ করেছেন। যাহার কোন হিসাব বর্তমান  প্রধান শিক্ষক দিতে পাচ্ছেন না। বর্তমানে স্কুল ফান্ড শুন্য করে রেখেছেন। বর্তমান স্কুল চালাতে আর্থিক সংকটে পড়েছেন বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। দীর্ঘ আট মাস ধরে বেসরকারি বেতন পাচ্ছেন না শিক্ষকগণ। এ বিষয়ে বর্তমান সভাপতি জেলা প্রশাসক মহোদয়ের কাছে লিখিতভাবে অভিযোগ দেওয়ার পরেও কোন পদক্ষেপ গ্রহণ করেন নি বলে জানান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।
তিনি আরো বলেন গত ২৯ আগস্ট ২০২৪ তারিখে যখন স্কুলের হিসাব নিয়ে কথা বলেন তখন তিনি কাওকে না জানিয়ে কোন হিসাব স্কুল কর্তৃপক্ষকে বুঝিয়ে না দিয়ে একটি খুলা চিটি লিখে দিয়ে পালিয়ে যান। পরবর্তীতে তিনি বাহির থেকে ইন্দন দিয়ে মিশনারীর ছাত্র-ছাত্রীদের নিয়ে মিথ্যা কথা বলে শিক্ষার্থীদেরকে রাস্তায় নামিয়ে মানবন্ধন করেন কর্মরত শিক্ষকদের বিরুদ্ধে। স্কুলটি মিশনারীতে নিয়ে যাওয়ার অপচেষ্টা চালাচ্ছেন বলে অভিযোগ করেন স্কুলের শিক্ষকবৃন্দ।
এই বিষয়ে অন্যান্য শিক্ষকগণ বলেন আমরা আমাদের স্কুলের নিয়ম নিতি ফিরিয়ে আনতে প্রশাসনের কাছে সহযোগিতা কামনা করছি।