ঢাকাশনিবার , ১৭ আগস্ট ২০২৪
  • অন্যান্য

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

আজকের বিনোদন
আগস্ট ১৭, ২০২৪ ২:৩৭ অপরাহ্ণ । ৪০ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নাপলী মহানগর আওয়ামী লীগ এর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শোক সভার অনুষ্ঠানেটির সভাপতিত্ব করেন নাপলী মহানগর আওয়ামী লীগ এর সভাপতি এসকান্দার আলী ও সঞ্চালনার দায়িত্বে থাকেন যুগ্ন-সম্পাদক জামাল হোসেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাপলী আওয়ামী লীগ এর সভাপতি নাদিম বেপারী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ রাজিব সহ জাহাংগীর শেখ,ফারুক হাসান,রেজাউল মাতবর,গোলাম মোস্তফা,বোরহান হোসেন,রানা আলী সহ নাপলী মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী।

শোক সভায় সভাপতির বক্তব্যে জনাব এসকান্দার আলী বলেন

বঙ্গবন্ধু আজীবন শোষিত মানুষের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন। তার বলিষ্ঠ নেতৃত্বেই নিরস্ত্র বাঙালি শক্তিশালী পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণে অনুপ্রাণিত হয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা এবং স্বাধীনতার চেতনাকে মুছে ফেলার অপচেষ্টায় এক কালো অধ্যায়ের সূচনা করে অপরিণামদর্শী ঘাতকরা। সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার ঘটনা শুধু ব্যক্তিকে হত্যাপ্রয়াস ছিল না, ছিল জাতির স্বাধীনতার শক্তিকে হত্যার অপচেষ্টা। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে খুন করা হয় বাংলাদেশকে।