ঢাকাবৃহস্পতিবার , ১৫ আগস্ট ২০২৪
  • অন্যান্য

প্যারোলে মুক্তি পেয়ে বোনের জানাজা নামাজে উপস্থিত শায়েখ জসীম উদ্দিন রাহমানী

আজকের বিনোদন
আগস্ট ১৫, ২০২৪ ৭:৪৫ অপরাহ্ণ । ৮৭ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মল্লিক জামাল স্টাফ রিপোর্টার:-
বরগুনায় বড় বোনের জানাজার নামাজে প্যারোলে সাড়ে ৩ ঘন্টার জন্যে মুক্তি পেয়ে উপস্থিত হয়েছেন শায়েখ জসীম উদ্দিন রাহমানী। এসময় জানাজা নামাজে জনতার উদ্দেশ্যে তিনি বলেন, গ্রেপ্তারের আগ পর্যন্ত আনসারুল্লাহ বাংলা টিমের নাম কানে শুনিনি। এছাড়াও তিনি দাবি করে বলেন বাংলাদেশে আনসারুল্লাহ বাংলা টিম নামে কোনো দল নেই। এটা শেখ হাসিনার তৈরি করা।
বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ১১টার দিকে বরগুনার সার্কিট হাউজ ঈদগাঁ মাঠে বড় বোন মমতাজ বেগমের জানাজায় এসে তিনি এসব কথা বলেন।
জানাজা নামাজ উপলক্ষে শায়েখ জসীম উদ্দিন রাহমানীর আগামনকে কেন্দ্র করে সকাল থেকেই সার্কিট হাউজ মাঠ প্রাঙ্গনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। এসময় পুলিশ ও র‍্যাব সদস্যদের পাশাপাশি নিরাপত্তার দায়িত্বে উপস্থিত ছিলেন নৌবাহিনীর সদস্যরা। পরে হেলিকপ্টারযোগে বরগুনায় এসে বড় বোনের জানাজা নামাজে উপস্থিত হন জসীম উদ্দিন রাহমানী। এর আগেই জানাজা নামাজে উপস্থিত হন বরগুনার বিভিন্ন এলাকার ধর্মপ্রাণ মুসলমানরা।
এসময় জানাজায় উপস্থিত সকলের উদ্দেশ্যে শায়েখ জসীম উদ্দিন রাহমানী বলেন, আমি কোন দল করিনা আমি একজন মুসলিম। আমার নামে একটা দল তৈরি করে কখনো বলা হয় আমি নাকি তার আধ্যাত্মিক নেতা, গুরু বা প্রধান। তিমি সাংবাদিকের উদ্দেশ্য বলেন, আপনারা খুজে দেখবেন আমি গ্রেফতারের আগে আনসার উল্লাহ বাংলা টিম নামে কোন কিছু শুনেছেন কিনা। আমি চ্যালেঞ্জ করে বলি বাংলাদেশে আনসার উল্লাহ বাংলা টিম নামে কোন দল নাই এটা শেখ হাসিনার তৈরি করা। শেখ হাসিনা এই যুগের ফেরাউন সে বাংলাদেশের জনগণকে রাজাকার বা আনসার উল্লাহ আখ্যায়িত করে তার শাসন চালিয়েছিলো।
এই সর্বশেষ আন্দোলন এটা কোনো দলের নয় এটা হিন্দু, মুসলিম, বৌদ্ধ, ক্রিস্টান সব মতের ছাত্রদের আন্দোলন। এখানে ডানপন্থী বামপন্থী কোনো ভেদাভেদ ছিলো না। তিনি আরও বলেন এখন বড় কঠিন সময় চলছে। ভারতের মিডিয়ায় প্রচার হচ্ছে বাংলাদেশে হিন্দুদের মন্দির বাড়ি জ্বালিয়ে দেয়া হচ্ছে, আমি আপনাদের বলছি কোন হিন্দুদের উপর আক্রমণ যাতে না হয় কোন মন্দিরে যেনো আগুন দিতে না পারে সে জন্যে আপনাদের অতন্ত্র প্রহরী হতে হবে।
এ সময় তিনি পরিবার নিয়ে বলেন, আমার দুইভাই শিক্ষক এবং দুইভাই কৃষক। আমাকে গ্রেফতার এর পরে সবাইকেই পর্যায়ক্রমে আমার ছোট ছোট ভাইস্তাদেরও গ্রেফতার করে জঙ্গি বানিয়ে দিল। পরে ছোট ভাইকে বরিশাল থেকে গ্রেফতার করে অমানুষিক নির্যাতন করা হয় যাতে সে বলে আমি আনসার উল্লাহ বাংলা টিমের প্রধান। পরে তিনি জেলে থাকাকালিন অবস্থায় মারা যান। আমরা এই মামলায় বিচার ছাড়াই জেল খেটেছি। আল্লাহ সব দেখেন।
তিনি বাংলাদেশে আন্দোলন রত সকল ছাত্র ও জনতাকে আহ্বান জানিয়ে বলেন, আল্লাহর নবী মক্কা বিজয়েরপর সবাইকে মাফ করে দিয়েছিলেন তেমনি বিগত দিনে যা হয়েছে সব ক্ষমা করে দিয়ে একটা সুন্দর সমৃদ্ধির বাংলাদেশ গড়তে সবাইকে একসাথে থাকার আহব্বান জানান।
এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম মিজানুর রহমান বলেন, বড় বোনের জানাজা পড়তে জসীম উদ্দিন রাহমানী সাড়ে ৩ ঘন্টার জন্যে প্যারোলে মুক্তি নিয়ে হেলিকপ্টার যোগে বরগুনায় আসেন। জানাজার নামাজ পরে তিনি আবার হেলিকপ্টার যোগেই ফিরে যান। এ সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নৌবাহিনী, পুলিশ, র‍্যাবসহ সকল বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।