ঢাকাবুধবার , ১৪ আগস্ট ২০২৪
  • অন্যান্য

বরগুনায় ‘পূর্বা’ নিয়ে আলোচনা সভা

আজকের বিনোদন
আগস্ট ১৪, ২০২৪ ৩:১২ অপরাহ্ণ । ৯৪ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মল্লিক জামাল স্টাফ রিপোর্টার:-

বরগুনার সৈয়দ মোতাহেরা বানু সাহিত্য পরিষদের সাহিত্যানুষ্ঠানে আর্থ-সামাজিক পত্রিকা ‘পূর্বা’ নিয়ে একটি বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) সন্ধ্যা ৭টায় বরগুনা পৌর সুপার মার্কেটের আইডিইবি মিলনায়তনে বিশিষ্ট কবি, কলামিস্ট ও রাজনৈতিক বিশ্লেষক মর্তুজা হাসান সৈকতের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত জেলা সমবায় কর্মকর্তা মোশতাক আহমেদ, পাথরঘাটার সৈয়দ ফজলুল হক ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক ভাস্কর রঞ্জন, বরগুনার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিমাদ্রি শেখর কেশব, মনোয়ার হোসেন, প্রাবন্ধিক আব্দুর রহমান সালেহ, কথাসাহিত্যিক ও সাংবাদিক জাহাঙ্গীর কবির মৃধা, বরগুনা জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক সমরেশ কর্মকার, কবি বিপ্লব দাস, দন্ত চিকিৎসক কামরুল হাসান মিরাজ, সাংবাদিক সোহাগ হাওলাদারসহ আরও অনেকে।

পরিষদের সভাপতি ও মুখ্য আলোচক হিসেবে কবি, কলামিস্ট ও রাজনৈতিক বিশ্লেষক মর্তুজা হাসান সৈকত বলেন, লেখার মান এবং বিষয়বৈচিত্র বিবেচনায় নিলে পূর্বা অত্যন্ত সমৃদ্ধ একটি আর্থসামাজিক পত্রিকা। এর পাশাপাশি পত্রিকাটির গেটআপ এবং মেকআপও অসাধারণ। ফলে, প্রকাশের শুরু থেকেই সুধীজনের দৃষ্টি আকর্ষণ করতে সমর্থ হয়েছে পত্রিকাটি।

অবসরপ্রাপ্ত জেলা সমবায় কর্মকর্তা মোশতাক আহমেদ বলেন, পত্রিকাটি পড়ে আমার মনে হচ্ছে, বরেণ্য লেখক, অর্থনীতিবিদদের সুচিন্তিত লেখাগুলো যে কাউকেই আকর্ষণ করার মতো। আমি পূর্বা কতৃপক্ষের কাছে পত্রিকাটির প্রকাশনা নিয়মিত রাখার আহ্বান জানাই।

বরগুনার পাথরঘাটার সৈয়দ ফজলুল হক ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের প্রধান সহকারি অধ্যাপক ভাস্কর রঞ্জন বলেন, একটি দেশের অর্থনীতি সেই দেশের রাজনীতিকে প্রভাবিত করে। তিনি আরও বলেন, দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে এই ধরনের পত্রিকা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রাবন্ধিক আব্দুর রহমান সালেহ।