ঢাকাশনিবার , ৬ জুলাই ২০২৪
  • অন্যান্য

নরসিংদীতে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সন্মেলন অনুষ্ঠিত

আজকের বিনোদন
জুলাই ৬, ২০২৪ ৩:৫৬ পূর্বাহ্ণ । ৩৯৩ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আশিকুর রহমান :-

নরসিংদীতে দীর্ঘ ৯ বছর পর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নরসিংদী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৬ জুলাই) পৌর শহরের ভাগবত আশ্রমে জেলা কমিটির সভাপতি অধ্যাপক অহিভূষণ চক্রবর্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রঞ্জন কুমার সাহার সঞ্চালনায় এ সন্মেলন অনুষ্ঠিত হয়। সকালে গীতা পাঠের মধ্যদিয়ে সন্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। এসময় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্ত সন্মেলনের উদ্বোধন করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম (বীর প্রতীক)। অতিথি হিসেবে ছিলেন, নরসিংদী পৌরসভার মেয়র আমজাদ হোসেন বাচ্চু, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি স্বপন সাহা, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জে এল ভৌতিক, যুগ্ম সাধারণ সম্পাদক মনিন্দ্র দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক এড. তাপস পাল, সাংগঠনিক সম্পাদক পদ্মাবতী দেবী, বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ সুপ্রিয়া ভট্টাচার্য, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব আশরাফ হোসেন সরকার প্রমুখ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ধর্ম যার যার দেশটা সবার। তাই বঙ্গবন্ধু সংসদে ধর্মনিরপেক্ষ রাষ্ট্রের বীজ বপন করে গেছেন। ৭২ এর সংবিধানে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র ঘোষণা করা হয়েছে। কারণ মুক্তিযুদ্ধের চেতনা ছিল অসাম্প্রদায়িক চেতনা।
পরে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত আগের কমিটি ভেঙে দিয়ে সন্মেলনের দ্বিতীয় অধিবেশন আহ্বান করেন। এসময় রঞ্জন-স্বপন এবং বিজয়-কৃষ্ণ পরিষদ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নিজেদের প্রার্থী ঘোষণা করেন। রানা দাশগুপ্ত আগের কমিটি থেকে ৩৬ জনের নাম ঘোষণা করে সাবজেক্ট কমিটি তৈরী করেন। পরে কেন্দ্রীয় কমিটির নেতারা ওই ৩৬জন সহ প্রার্থীদের নিয়ে সমঝোতায় পৌঁচ্ছার চেষ্টা করে ব্যর্থ হলে ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্ধারণ করেন। এসময় ৩৬ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নেতা নির্বাচিত করেন। এসময় রঞ্জন-স্বপন পরিষদের রঞ্জন কুমার সাহা ৩১ ভোট ও স্বপন বিশ্বাস ২৪ ভোট পেয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন।