ঢাকামঙ্গলবার , ৫ মার্চ ২০২৪
  • অন্যান্য

স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রদর্শনী ও সে‌মিনার

আজকের বিনোদন
মার্চ ৫, ২০২৪ ২:৫৮ অপরাহ্ণ । ৮৫ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মল্লিক জামাল, স্টাফ রিপোর্টার:-
বরগুনার তালতলীতে  বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে এবং  উপজেলা প্রশাসন কর্তৃক বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের বাস্তবায়নে স্থানীয় ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত ও প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার ৫মার্চ) উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ উদ্বোধন অনুষ্ঠা‌নে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা লিটু  চট্টোপাধ্যায় এর সঞ্চালনায় অনুষ্ঠানেনপ্রধান অতিথি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজবু-উল- কবির, ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার তুমপা এর সভাপতিত্বে মূখ্য আলোচক হিসেবে ছিলেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের
রিসার্চ কেমিস্ট  বিসি এস আই আর রাশেদ মাহমুদ।
অনুষ্ঠানে জানানো হয়, মানুষকে বিজ্ঞান মনস্ক করতে এবং স্থানীয়ভাবে উদ্ভাবিত প্রযুক্তিকে প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে উপজেলা পর্যায়ে এ প্রদর্শনীর আয়োজন করা হয়। স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রদর্শনী শীর্ষক সেমিনারে উপজেলার বিভিন্ন দপ্তর, এনজিও, স্কুল, কলেজ সহ সর্বমোট ১১ টি স্টল প্রদর্শণী মেলায় অংশগ্রহন করেন। পরে অতিথিরা মেলায় অংশ নেয়া স্টল পরিদর্শন করেন।
‘ উপজেলা প্রশাসন ও বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এ সেমিনার ও প্রদর্শনী বাস্তবায়ন করেন।