ঢাকাশনিবার , ২ মার্চ ২০২৪
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

দুর্নীতি করি না, দুর্নীতিবাজদের প্রশ্রয় দেই না- মো: নজরুল ইসলাম (বীর প্রতীক)

আজকের বিনোদন
মার্চ ২, ২০২৪ ৫:৩৩ অপরাহ্ণ । ১১৮ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আশিকুর রহমান :-

আমার নির্বাচনী এলাকা হতে দুর্নীতি, সন্ত্রাস ও চাঁদাবাজ মুক্ত করবো। তাই নিজে দুর্নীতি করি না, দুর্নীতিবাজদের প্রশ্রয় দেই না।
জাতীয় সংসদ ভবনের নিজ কার্যালয়ে নরসিংদী সদর-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম (বীর প্রতীক) এমপি’র সাথে প্রতিনিধি’র সাক্ষাতকালে তিনি এ কথা বলেন।
নরসিংদীর সমসাময়িক ও উন্নয়ন বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি লাভ করেছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে প্রথমত দুর্নীতি রোধ করতে হবে। দুর্নীতি আমাদের দেশের অন্যতম জাতীয় সমস্যা। দেশের উন্নয়ন, দারিদ্র্য বিমোচন, মানুষের অধিকার প্রতিষ্ঠা, আইনের শাসন, গণতন্ত্রের প্রাতিষ্ঠানিকীকরণ, সুশাসন ও সার্বিকভাবে ইতিবাচক সমাজ পরিবর্তনের পথে দুর্নীতি এক কঠোর প্রতিবন্ধক। দূর্নীতি প্রতিরোধের সবচেয়ে কার্যকর উপায়গুলোর অন্যতম হচ্ছে জনগণের মধ্যে নৈতিকতাবোধ জাগিয়ে তোলা। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দুর্নীতি রোধ করতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা বিশ্ব নেতা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে সোনার বাংলা গড়তে দুর্নীতি রোধে জিরো টলারেন্সের ঘোষণা করেছেন। তাই আমি একজন বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধুর আদর্শিক কর্মী হিসেবে কখনও দুর্নীতিতে জড়াইনি এবং দুর্নীতির সাথে আপোষ করিনি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা সুন্দর করে সাজাতে হলে দুর্নীতি রুখতে হবে। তাই সততা, নিষ্ঠা ও দায়িত্বশীলতার সঙ্গে মানুষের জন্য কাজ করে যাচ্ছি। দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা ঘোষিত জিরো টলারেন্স নীতি অনুসরণ করে আজ আমার নির্বাচনী এলাকা অর্থাৎ নরসিংদীতে নদী বেষ্টিত চরাঞ্চলের মানুষের স্বপ্ন পূরণে প্রায় ৫০ কিলোমিটারের অধিকের বেশি পাকা রাস্তা সহ সোয়া কোটি টাকা ব্যয়ে ৬শ’ ৩০ মিটার মেঘনা নদীর উপর নির্মিত শেখ হাসিনা সেতু, পানি উন্নয়ন বোর্ড নরসিংদীর তত্ত্বাবধানে ৯শ’ ৩ কোটি ৪১ লাখ ১৭ হাজার টাকা ব্যয়ে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক মেঘনা নদীসহ ৬টি নদীর খননকাজ, শহরের ভিতরে প্রবাহিত মেঘনা ও হাড়িধোয়া নদীর ৪ দশমিক ২শ ৩৪ কিলোমিটার শহররক্ষা বাঁধ নির্মাণ, চরাঞ্চলের নজরপুর অংশে শেখ হাসিনা সেতু হতে করিমপুর ইউনিয়নের শ্রীনগর (শুটকিকান্দি) নদী ভাঙ্গন এলাকায় প্রায় ১২ কিলোমিটার পর্যন্ত দুইশত বছরের টিকসই বেড়িবাঁধ নির্মাণ, রায়পুরার ডৌকারচর ইউনিয়নকে আড়িয়াল খাঁ নদীর ভাঙ্গন থেকে রক্ষার্থে প্রায় সাড়ে ৫ কিলোমিটার পর্যন্ত বেড়িবাঁধ নির্মাণ, স্বাস্থ্যসেবায় উন্নয়নের জন্য শহরের অদূরে বাসাইলে ৩৫ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে ১শ’ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালটি ২শ’ ৫০ শয্যায় রূপান্তরিত করেছি। এছাড়াও শিশু একাডেমি, পলিটেকনিক ইনস্টিটিউট, জেলা পরিষদের ডাকবাংলো, মসজিদ-মন্দির সহ বিভিন্ন প্রতিষ্ঠান এবং অসংখ্য স্কুল-কলেজ উন্নয়ন ও নতুন ভবন নির্মাণ আজ দৃশ্যমান। তিনি আরও বলেন, দুর্নীতির পাশাপাশি নরসিংদী থেকে চাঁদাবাজ ও ভূমি দস্যুদের দৌরাত্ম বন্ধে আপোষহীন নীতি গ্রহণ করা হবে। সেই সাথে
যেকোনো উপায়ে চাঁদাবাজি ও ভূমি দস্যুতা বন্ধ করা হবে। নরসিংদীবাসীর কল্যাণে এসব বন্ধ করবো এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলবো (ইনশাআল্লাহ)।