ঢাকাবৃহস্পতিবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

সরাইলে অর্ধকোটি টাকার ঘাটলা উদ্ধার করলো ইউএনও মেজবা-উল-আলম ভুঁইয়া

আজকের বিনোদন
ফেব্রুয়ারি ১৫, ২০২৪ ৫:০৮ অপরাহ্ণ । ৩১ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

সরাইল,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দীর্ঘ ১০ বছর মাটি ও আবর্জনার  নীচে পড়ে থাকা অর্ধকোটি টাকার গণ-ঘাটলা উদ্ধার করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেজবা-উল-আলম ভুঁইয়া।
বুধবার (১৪ ফেব্রুয়ারী) বিকালে উপজেলার অরুয়াইল ইউনিয়নের অরুয়াইল বাজারের বড় মসজিদ সংলগ্ন ঘাটলাটি উদ্ধার করেন তিনি।
এ সময় সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক ঠাকুর, অরুয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুইয়া, সাবেক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, অরুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজি আবু তালেব, আওয়ামীলীগ নেতা মাহফুজ আলী, ইউনিয়ন উপসহকারী কর্মকর্তা (ভূমি) নাসরিন আক্তার, সরাইল থানার পুলিশ সদস্যসহ এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর বলেন, আমার কল্পনাতেও ছিল এই ঘাটলাটি উদ্ধার হবে। সুযোগ্য ইউএনও মহোদয়ের সহযোগিতায় ঐতিহ্যবাহী ঘাটলাটি উদ্ধার হয়েছে। আজ থেকে ১০ বছর আগে ৪৫ লাখ টাকা ব্যয়ে রাস্তটি নির্মাণ হয়েছিল।
অরুয়াইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল হাকিম বলেন, আমি চেয়ারম্যান থাকালীন আনুমানিক ২০০৭ সালে বিশ্ব ব্যাংকের অর্থায়নে ৪৫ লাখ টাকা ব্যয়ে  ঘাটলাটি নির্মাণ হয়। ঘাটলাটি নির্মাণের পরপরই ভূমিদস্যুদের দখলে চলে যায়। ঘাটলাটি উদ্ধার হয়েছে শুনে খুশি হয়েছি।
অরুয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুইয়া বলেন, আজকের ঘাটলা উদ্ধার অভিযানটি যেন দায়সারাভাবে না হয়। কারো ঈশারায় যাতে বন্ধ না হয়। ঘাটলাটি যাতে পুরোপুরি উদ্ধার হয় এ প্রত্যাশা রাখি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেজবা উল আলম ভূঁইয়া বলেন, সরকারি স্থাপনা উদ্ধার একটি চলমান প্রক্রিয়া। এরই অংশ হিসেবে মাটি ও আবর্জনার নীচের পড়ে থাকাটি ঘাটলাটি উদ্ধার করা হলো।