ঢাকামঙ্গলবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

শার্শার দাউদখালী সেচ প্রকল্পের উদ্বোধন করলেন এমপি শেখ আফিল উদ্দীন

আজকের বিনোদন
ফেব্রুয়ারি ১৩, ২০২৪ ১:৩২ অপরাহ্ণ । ২৪ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আরিফুজ্জামান আরিফ:

“কৃষক বাঁচলে ,বাঁচবে দেশ,শেখ হাসিনা’র বাংলাদেশ” এই শ্লোগানে শার্শার সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দীন এমপি নিজেই কাঁদা পানিতে নেমে ধান রোপন করে দাউদখালী সেচ প্রকল্পের উদ্বোধন করলেন।

মঙ্গলবার দুপুরে কৃষিবান্ধব প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র অনুপ্রেরণায় ৮৫ যশোর-১  শার্শা আসনের সাংসদ আলহাজ্ব

শেখ আফিল উদ্দীন উপজেলার কায়বা ইউনিয়নের ঠেংগামারি ও গোমর বিলে দীর্ঘ ৩০ বছর পর তার নিজস্ব অর্থায়নে সেচ প্রকল্পের মাধ্যমে পানি নিষ্কাশন করে বিলে ধান রোপনের উদ্বোধন করেন। এতে করে চাষীরা চলতি বছর ২০০ একর জমিতে বোরো ধান লাগাতে পারবেন।

উল্লেখ্য দীর্ঘ প্রায় ৩০ বছর ধরে যশোরের শার্শা উপজেলার ১৫২ টি বিলের হাজার হাজার একর জমি জলাবদ্ধতার কারনে আমন চাষ করা সম্ভব হয়না। এর মধ্য ঠেঙামারী ও গোমর বিল উল্লেখযোগ্য। চলতি মৌসুমে সেচ ব্যবস্থা না হলে ঠেঙামারী ও গোমর বিলে বোরো চাষ করাও সম্ভব হতোনা বলে ভুক্তভোগী চাষিরা জানান।

কৃষকদের উৎসাহিত ও অনুপ্রাণিত করতে দীর্ঘ ৩০ বছরের দুঃখ ঘুচিয়ে তাদের সাথে আনন্দ ভাগাভাগি করে নিতে এমপি আলহাজ্ব শেখ আফিল উদ্দীন নিজে মাঠে নেমে ধান রোপণ করেন।

শেষে বি আর ডি বি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে কায়বা ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত বোরো ধান রোপণ কর্মসূচী ও কৃষক সমাবেশে বক্তব্য রাখেন।

কায়বা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাসান ফিরোজ আহমেদ টিংকুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু,বিএডিসি যশোরের ইন্জিনিয়ার মিলন হোসাইন,শার্শা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল,শার্শা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান,শার্শা উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন,শার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির উদ্দিন আহমেদ তোতা,শার্শা উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুর রহিম,শার্শা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শফিকুল ইসলাম মন্টু,শার্শা উপজেলা শ্রমিক লীগের আহবায়ক নাসির উদ্দীন,বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিয়াছ কবির বকুল,বাগ আঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেক,কায়বা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ,গোগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তবিবুর রহমান সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।কৃষক দের মধ্যে বক্তব্য রাখেন, সিরাজুল ইসলাম,  তাইজেল হোসেন ও শওকত আলী।

এসময় এমপি শেখ আফিল উদ্দীন বলেন, এক ইঞ্চি জমিও শার্শায় পড়ে থাকবেনা। পরিকল্পনার মাধ্যমে শার্শার প্রতিটি বিলের জলাবদ্ধতা দুর করে আমন চাষের ব্যবস্থা করা হবে।